২০২৪ সালের কাতার যেতে কত টাকা খরচ হবে দেখুন

 

কাতার ভিসা





আসসালামুআলাইকুম বন্ধুরা আপনারা যারা ২০২৪ সালে কাতার যেতে চান,আজকের পোস্টটি তাদের জন্য, এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন ২০২৪ সালের কাতার যেতে কত টাকা খরচ হবে। আজকের পোষ্টিটে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দেয়া হবে আশা করি আপনারা পোস্টটি সম্পূর্ণ পড়বেন। 



কাতার ভিসা কবে খুলবে ২০২৪


কাতার সরকার ২০২৪ সালে জুনের মাঝামাঝি সময়ে বিপুল সংখ্যক শ্রমিক নিবে বিভিন্ন খাতে।এর ভিতর রেস্টুরেন্ট ড্রাইভিং কৃষিকাজ, গ্যাস,তেল,বাসাবাড়ি, হসপিটাল, কুকিং সুপারভাইজার ইত্যাদি খাতে  শ্রমিক নিয়ে থাকে। তাই ২০২৪ সালের জুনের মাঝামাঝি সময়ে প্রচুর পরিমানের শ্রমিক নেবে বাংলাদেশ থেকে  কাতার সরকার। 



কাতার কোম্পানি ভিসা



কাতার সরকার কোম্পানির কাজের জন্য বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকেন। এর ভিতর বাংলাদেশ অন্যতম। কাতার সরকার তেল গ্যাস উত্তোলনের জন্য, ম্যানুফ্যাকচারিং কাজের জন্য শ্রমিক নিয়ে  থাকে। আপনারা কোম্পানি ভিসা তে যে সকল কাজের আবেদনগুলো করতে পারবেন সেগুলো হলো :-



★ সিকিউরিটি গার্ড 


★ ক্লিনার 


★ সুপারভাইজার 


★ অপারেটর 


★ প্যাকেজিং ও 


★ ম্যানেজার 


এ সকল পোস্টে বাংলাদেশের শ্রমিকগণ কাতার ভিসার জন্য আবেদন করতে পারেন। 



কাতার ভ্রমণ ভিসা ২০২৪


ভ্রমণপিয়াসু মানুষের জন্য রয়েছে কাতারের ভ্রমণ ভিসা। আপনি চাইলে কাতারে ভ্রমণ করতে পারেন এর জন্য কিছু নিয়ম মানতে হবে আপনাকে, কাতার সরকার ভ্রমণ প্রিয়াস মানুষদের জন্য ভ্রমণ ভিসা দিয়ে থাকে। তবে এই ভিসা পেতে হলে আপনাদের সকল শর্তগুলো মানতে হবে সেগুলো হলো :-



‌‌⏺️আবেদনকারীর অবশ্যই ব্যাংক একাউন্ট থাকতে হবে, এছাড়া ব্যাংকের তিন মাস পূর্বে স্টেটমেন্ট দিতে হবে, এবং ব্যাংকে 1 লক্ষ টাকা থাকতে হবে। 


   ⏺️আবেদন কারিকে অবশ্য চার পাঁচ তারকা হেটেলে থাকতে হবে।


⏺️আবেদন কারীর পাসপোর্ট এর মেয়াদ ৬ মাসের বেশি থাকতে হবে।

⏺️আবেদন কারি ১ মাসের বেশি থাকতে পারবে না। এছাড়া এ ভিসার মেয়াদ বাড়ানো যাবে না।




কাতার কোম্পানি ভিসা বেতন কত টাকা



আপনি যদি কাতারে কোম্পানি ভিসা  যেতে চান তাহলে আপনার মোট খরচ পড়বে পাঁচ থেকে ছয় লক্ষ টাকা।আপনার বিমান ভাড়া সহ সকল খরচ ধরা হয়েছে । 


এছাড়া আপনার কাপড় কোম্পানি অনুযায়ী বেতন ভিন্ন রকম হতে পারে। আপনি যে কোম্পানিতে যান না কেন কোম্পানি কাজের উপর ভিত্তি করে আপনার বেতন হবে। আপনি কোম্পানিতে যদি ওভারটাইম কাজ করেন সেক্ষেত্রে আপনার বেতন আরো বৃদ্ধি পেতে পারে আপনি চাইলে প্রতি মাসে 60 থেকে 70 হাজার টাকা আয় করতে পারেন।




কাতার ডাইভিং  ভিসার বেতন কত 


কাতার ডাইভিং সাইকেলে আপনি মাসিক ৭০ থেকে ১ লক্ষ টাকা বেতন পেতে পারেন। এ ক্ষেত্রে আপনার নির্ভর করবে আপনি কোন গাড়ি চালাচ্ছে। আপনি যদি লরি চালান তাহলে প্রতি মাসে আপনি একাই এক লক্ষ টাকা বেতন পেতে পারেন। মূলত বেতনের দিক নির্ভর করে আপনার কাজের উপর। তাই আপনার টাইপিং করে ভালো টাকা আয় করতে পারেন  । 


কাতারে ডাইভিং ভিসাতে যেতে হলে কতটা খরচ পড়বে 



আপনি যদি কাতারে ডাইভিং ভিসার পেতে চান তাহলে অবশ্যই আপনাকে চার থেকে পাঁচ লক্ষ টাকা খরচ পড়বে।তবে এই ভিসা পাওয়ার আগে অবশ্যই আপনাকে ডাইভিং  লাইসেন্স  করতে হবে। 



কাতার ইলেকট্রনিক্স ভিসা


যারা ইলেকট্রনিক্সের কাজ জানেন তারা অবশ্যই কাতারে ইলেকট্রনিক্স ভিসার জন্য আবেদন করতে পারেন । কাতার ইলেকট্রনিক্স ভিসাতে গেলে আপনি ভালো পরিমাণের বেতন পাবেন। ক্ষেত্রে আপনার খরচ হবে চার থেকে  পাঁচ লক্ষ টাকা। 



কাতার লেবার ভিসা 



যেকোনো ব্যক্তি চাইলে কাতার লেবার ভিসার জন্য আবেদন করতে পারেন। লেবার ভিসা মূলত রাজমিস্ত্রি, রংমিস্ত্রি, কার্পেটর, সকল কাজ সমূহ কে বোঝায় আরো কিছু কিছু কাজ রয়েছে যেমন সিকিউরিটি গার্ড, ক্লিনার, এ সকল কাজ করতে চাইলে আপনারা কাতারে যেতে পারেন। কাতার লিভার ভিসা যেতে হলে আপনার খরচ হবে তিন থেকে চার লক্ষ টাকা। 



কাতার লেবার ভিসার বেতন কত 



কাতার লেবার পেশায় গেলে আপনার বেতন হবে ২৫ থেকে ৭০ হাজার টাকা। এক্ষেত্রে সবার বেতন সমান হবে না। কারণ যারা ভিন্ন ভিন্ন কাজ করে তাদের ভিন্ন ভিন্ন বেতন হবে। এছাড়া ওভারটাইম করলে বেতন আরো আপনাদের বৃদ্ধি হবে। 




আমাদের শেষ কথা 



উপরের পোষ্ট টি পড়ে নিচে বুঝতে পেরেছেন কাতার ভিসা সম্পর্কে, এছাড়া কাতার ভিসা সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আশা করি আপনাদের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করবো।


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন