মালয়েশিয়া ভিসা

 


আপনারা যারা মালয়েশিয়াতে যেতে চান, তাদের জন্য আজকের পোস্টটি। যারা কলিং ভিসা, কনস্ট্রাকশনের ভিসা, স্টুডেন্ট ভিসা,এছাড়া  ট্যুরিস্ট ভিসাতে মালেশিয়া যেতে চান। নিচের পোস্টটি পড়লে মালয়েশিয়া ভিসা সম্পর্কে সম্পূর্ণ জানতে পারবেন। 

Malaysia -visa









মালয়েশিয়া ভিসার জন্য আবেদন 


বর্তমান সময়ে আপনারা চাইলে ঘরে বসে থেকে মালয়েশিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন। মালয়েশিয়া যেতে হলে অবশ্যই আপনাকে বিএমইটির ডাটাবেজে রেজিস্ট্রেশন করতে হবে । তারপর আপনি আপনার দক্ষতা অনুযায়ী ভিসার জন্য আবেদন করতে পারেন। এক্ষেত্রে আপনার সরকারি অনুমোদিত এজেন্সি কিংবা সরকারি ভিসা প্রক্রিয়াকরণের মাধ্যমে মালয়েশায় যেতে পারেন।



কলিং ভিসা  


আপনারা যারা মালেশিয়াতে কলিং ভিসায় যেতে চান। তারা কিভাবে করেন ভিসার জন্য আবেদন করবেন এবং কলিং ভিসাতে যেতে কত টাকা খরচ হয়। সে সম্পর্কে নিচে দেওয়া হল :-


কলিং ভিসা পাওয়ার জন্য আপনাকে অবশ্যই সরকারি অনুমোদিত এজেন্সির সাথে বা সরকারি মাধ্যমে যোগাযোগ করতে হবে সরকারি মাধ্যম বলতে এখানে আমি প্রবাসী অ্যাপস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করে আপনি ই ভিসার জন্য আবেদন করতে পারেন। এছাড়া আপনি যেকোন এজেন্সির মাধ্যমে ই ভিসা আবেদন করতে পারেন। 



মালয়েশিয়ায় কলিং ভিসার কত খরচ হবে 


মালয়েশিয়া সাথে কলিং ভিসায় যেতে হলে আপনার  খরচ হতে পারে বিমান টিকিট বাদে এক লাখ ৬০ হাজার টাকা। এটি সরকারিভাবে।

এছাড়া বর্তমানে আপনি যদি কোন দালালের মাধ্যমে যেতে চান সে ক্ষেত্রে আপনার প্রায় পাঁচ থেকে ছয় লক্ষ টাকা খরচ হতে পারে।

তাহলে চলুন জেনে নেয়া যাক ভিসা সম্পন্ন কমপ্লিট হতে কত টাকা খরচ হয়।


ভিসা প্রসেসিং করতে এক লক্ষ ৬০ হাজার টাকা লাগে।


★বিমান টিকেট চল্লিশ হাজার টাকা।


★ই ভিসা ক্রয় বাবদ ৯০ হাজার টাকা।


★এছাড়া অন্যান্য খরচ ৫০০০ টাকা।


★এজেন্সির মুনাফা ৩০ হাজার টাকা।


★এক্ষেত্রে সর্বমোট আপনার খরচ হচ্ছে ৩ লাখ ২৫ হাজার টাকা। তাহলে আপনাকে একটি ই ভিসা সম্পূর্ণ করতে হলে ৩ লাখ ২৫ হাজার টাকা খরচ হতে পারে। 



উপরের  হিসাবটি করা হয়েছে এটা মূলত গড় হিসাবে করা হয়েছে। উক্ত খরচ কম বেশি হতে পারে।



মালয়েশিয়া কনস্ট্রাকশনের ভিসা 



আপনারা চাইলে মালের সাথে কনস্ট্রাকশনের ভিসাতেও যেতে পারেন। বর্তমান কনস্ট্রাকশনের ভিসা পাওয়া খুবই সুবিধাজনক। আবেদন করে যে কেউ যেতে পারে। তবে এক্ষেত্রে তার প্রাপ্তবয়স্ক হওয়া লাগবে।



মালেশিয়া কনস্ট্রাকশন ভিসা কাজ কি 


মালয়েশিয়া কনস্ট্রাকশন ভিসার কাজ বলতে মূলত বোঝাই  বিল্ডিং এর কাজ এটা আমি আপনাদেরকে আরো সহজ করে বোঝাচ্ছি যে মালয়েশিয়া শহরের যেসব উচ্চ এমারত বা বিল্ডিং তৈরি হয় সে সকল কাজের জন্য যে ভিসা দেয়া হয় সেটাই হচ্ছে কনস্ট্রাকশন ভিসা।

 আপনারা চাইলে এই বিষয়তে আবেদন করতে পারেন।



 স্টুডেন্ট ভিসা 


যারা উচ্চশিক্ষা লাভের জন্য মালএশিয়া সাথে যেতে চান তারা চাইলে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারেন।  বর্তমান বিভিন্ন দেশ থেকে উচ্চশিক্ষা লাভের জন্য মালয়েশিয়ায় পাড়ি দিয়ে থাকে স্টুডেন্টরা।





টুরিস্ট ভিসা



বর্তমান ভ্রমন দিক থেকে মালয়েশিয়ার শহর হলে সবথেকে উন্নত। প্রতিবছর বিভিন্ন দেশ থেকে মালয়েশিয়াকে ভ্রমণ করতে প্রচুর পর্যটক গিয়ে থাকে।আপনারা চাইলে মালয়েশিয়াতে টুরিস্টের সাথে ভ্রমণ করতে যেতে পারেন । 



আমাদের শেষ কথা 


উপরের পোস্টটি পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন মালয়েশিয়া ভিসা সম্পর্কে। এছাড়া যদি মালয়েশিয়া ভিসা সম্পর্কে কোন কিছু জানতে চান অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। আশা করি আপনাদের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। 









একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন