টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

 

টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম



হাই বন্ধুরা আজকের পোষ্টের মাধ্যমে আমরা জানবো টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার সম্পর্কে। আমরা জানি টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা সম্ভব, কিন্তু আমরা এটা জানি না যেকোন প্রসেস মাধ্যমে টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করতে পারবো। তাহলে চলুন জেনে নেয়া যাক টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম। 



টোকেন নাম্বার দিয়ে খুব সহজে আপনি আপনার আগের নাম্বার বের করতে পারবেন 




টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম / ভোটার স্লিপ নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম /Rules for issuing ID card with token number



আমরা যখন ভোটার আইডি কার্ডের জন্য রেজিস্ট্রেশন করে থাকি।সে সময় ফর্ম পূরণের পর আমাদেরকে একটা টোকেন দিয়ে থাকে, এবং সেটা ওখানে কি নাম্বার থাকে। 

তোমরা চাইলে সে টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করতে পারি। 

এছাড়া আইডি কার্ড বা স্মার্ট কার্ডের স্ট্যাটাস সহ আপনার সবকিছু বিবরণ দেখতে পারেন এই টোকেন নাম্বার দিয়ে। তাহলে চলুন দেখে নিই, টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম :-



স্টেপ ১:- প্রথমে আপনাদেরকে সরাসরি নির্বাচন ওয়েবসাইটে চলে যেতে হবে। উক্ত সাইটে প্রবেশ করার পরপরই নিচের ছবির মত একটি পেজ আসবে আপনাদের সামনে। 


টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম





স্টেপ ২ :- উক্ত পেজে আপনার যে ফরম টি দেখতে পারবেন, সেখানে আপনার টোকেন নাম্বার আপনার জন্ম সাল যে সকল তথ্যগুলো সাবেক সব গুলো সঠিকভাবে পূরণ করবেন। সবকা সঠিকভাবে পূরণ হয়ে গেলে তারপরে সাবমিট বাটনে ক্লিক করবেন। তারপর দেখবেন নিচের ছবিটির মত একটি পেজ চলে আইছে যেখানেই আপনার স্মার্ট কার্ডের স্ট্যাটাস সংগ্রহ দেওয়া রয়েছে। 


টোকেন নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম





স্টেপ ৩:- আপনার স্মার্ট কার্ডে যে স্ট্যাটাসটি দেখতে পাচ্ছেন। ওখানে আপনার একটি সিরিয়াল নাম্বার রয়েছে সিরিয়াল নাম্বারটি কপি করে যে কোন কম্পিউটারের দোকানে গেলে আপনাকে স্মার্ট কার্ড টি বের করে প্রিন্ট করে দিবে। এভাবে চাইলে আপনি খুব সহজে আপনার টোকেন নাম্বার দিয়ে স্মার্ট কার্ড বের করতে পারেন। 




আমাদের শেষ কথা :- উপরের পোস্টটি পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন, টোকেন নাম্বার দিয়ে স্মার্ট কার্ড বের করার নিয়ম, সম্পর্কে এছাড়া এ সম্পর্কে আরও যদি কোন প্রশ্ন থেকে থাকে। অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন, আশা করি আপনাদের সঠিক উওর দেবার চেষ্টা করবো। 











একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন