পর্তুগাল ভিসা অনলানে আবেদন ২০২৪ / পর্তুগাল কাজের ভিসার আবেদন

 

পর্তুগাল ভিসা অনলানে আবেদন ২০২৩ / পর্তুগাল কাজের ভিসার আবেদন




আসসালামু আলাইকুম, আপনারা যারা পর্তুগাল ভিসার জন্য অনলাইনে আবেদন করতে চাচ্ছেন বা পর্তুগাল কাজের ভিসা চাচ্ছেন তাহলে আজকের পোষ্ট টি তাদের জন্য, তাহলে চলুন জেনে নেওয়া যাক কি ভাবে অনলাইন পর্তুগাল ভিসার আবেদন করবেন।




পর্তুগাল ভিসা সম্পর্কে জানুন /পর্তুগাল ওয়ার্ক পারমিট ভিসার অনলাইনে আবেদন২০২৪


 আপনারা যারা পর্তুগাল যেতে চান, তাদের প্রথমে অবশ্য জানা উচিত পর্তুগাল ভিসা সম্পর্কে,এবং এ ভিসা কি ভাবে পাবেন, ও তার আবেদন কি ভাবে করবেন।


পর্তুগালের ভিসা বেশ কয় রকমের হয়ে থাকে, যেমন কৃষি ভিসা, শ্রমিক ভিসা মূলত আপনি যে কাজে অভিজ্ঞ সে কাজের উপর ভিওি করে ভিসা নিতে পারেন।আপনি যে কাজের উপর পারদর্শী সে সকল ওয়েব সাইটে গিয়ে ভিসার জন্য আবেদন করতে পারেন।সরকারি বিভিন্ন ওয়েব সাইট রয়েছে সেখানে গিয়ে আপনি,আপনার কাজের উপর ভিত্তি করে সিভি লিখে সাবমিট করবেন।এবং আপনার কাজের অভিজ্ঞতা টা সুন্দর ভাবে তুলে ধরবেন, তাহলে দেখবেন খুব সহজেই আপনার ভিসা টি পেতে পারেন।

তাই আপনি যে কেনো কাজের উপর ভিত্তি করে অভিজ্ঞতা অর্জন করুন,তারপর সে কাজের উপর ভিসার জন্য আবেদন করুন,তাহলে দেখবেন খুব সহজে আপনি পর্তুগালের ওয়ার্ক পারমিস ভিসা টি পেয়ে যাবেন। 



অনলাইনে পর্তুগাল এর ভিসার আবেদন করার আগে জেনে নিই, যে ভিসা আবেদনের জন্য কি কি দক্ষতা লাগবে।



পর্তুগাল ভিসার আবেদন এর জন্য কাজের কি কি দক্ষতা লাগবে / পর্তুগাল কেনো কাজের চাহিদা বেশি ২০২৪


পর্তুগাল যেতে হলে অবশ্য আপনাকে ইংরেজি বা পর্তুগীজ ভাষায় ভালো পারদর্শী হতে হবে।এবং আপনি যে কাজের জন্য আবেদন করবেন সে কাজের প্রতি ভালো দক্ষতা থাকতে হবে। এছাড়া আপনার আইডি কার্ডে অবশ্য আঠারো বছর বয়স হতে। মোটামুটি এগুলো থাকলে আপনি আবেদন করতে পারবেন। 


পর্তুগালে বেশ কিছু কাজের চাহিদা ব্যাপক হারে রয়েছে।যেমন কৃষি কাজ। সারা বছর কৃষি কাজের উপর প্রচুর পরিমানের শ্রমিক নিয়ে থাকে পর্তুগাল।এছাড়া ফ্যাক্টরি কাজ,রেস্টুরেন্টে এর উপর শ্রমিক নিয়ে থাকে। আপনারা চাইলে কৃষি কাজের ভিসার আবেদন করতে পারেন।




পর্তুগাল কৃষি ভিসা আবেদন ২০২৪ / পর্তিগাল কাজের ভিসা অনলাইনে আবেদন  


আপনি চাইলে পর্তুগাল কৃষি ভিসা আবেদন করতে পারেন,পর্তুগাল কৃষি ভিসার আবেদন, করতে পারেন বাংলাদেশের অনেক এজেন্সি রয়েছে তাদের মাধ্যমে। এছাড়া বাংলাদেশ বিএমইটির মত প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে পারেন। এছাড়া আপনি ভারতে গিয়ে কৃষি ভিসার আবেদন করতে পারেন দিল্লি থেকে। 



পর্তুগাল ওয়ার্ক পারমিট ভিসার অনলাইনে আবেদন ২০২৪ / পর্তুগাল ভিসার আবেদন / পর্তুগাল ভিসা আবেদন ফরম



পর্তুগাল ভিসার জন্য অনলাইনে আবেদন করতে পারেন, সরকারি বিভিন্ন ওয়েব সাইট রয়েছে সেখানে থেকে আপনি আবেদন করতে পারেন।এছাড়া স্থানীয় যে সকল এজেন্সি গুলো রয়েছে তাদের মাধ্যমে যোগাযোগ করে আবেদন করতে পারেন।আপনি যে কাজের উপর অভিজ্ঞতা সে কাজের জন্য আবেদন করতে পারেন। এবং সে কাজের উপর আপনার ভিসা হলে আপনি পর্তুগাল এ যেতে পারেন।


যেহেতু বাংলাদেশে পর্তুগালের কোন এম্বাসি নাই, সে ক্ষেএে আপনাকে পার্শবর্তী দেশ ভারত থেকে যেতে পারেন। 


এছাড়া যারা প্রবাসে রয়েছেন, তাদের জন্য পর্তুগাল যাওয়া খুবই সোজা।কারণ যারা বাইরের দেশে রয়েছে সেখান থেকে খুব সহজেই পর্তুগাল যেতে পারবেন।



এছাড়া আপনার যদি পর্তুগালে কেনো আত্নীয় থেকে থাকেন, তাহলে খুব সহজেই আপনি পর্তুগালের ভিসা পেতে পারেন।




পর্তুগাল যেতে কত টাকা লাগে 



সাধারণ পর্তুগাল যেতে আপনার ১০ থেকে ১২ লক্ষ টাকা খরচ হতে পারে।তবে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন ভিসা তে পর্তুগাল যেতে চান।এবং সেটা কত দিন মেয়াদ হবে।তার উপর ভিত্তি করে হয়ে থাকে। 


তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন ভিসা গেলে কত টাকা খরচ হবে।



পর্তুগাল টুরিস্ট ভিসা:- আপনি যদি পর্তুগালের সৌন্দর্য উপভোগ করতে যান তাহলে আপনাকে ৪লক্ষ   টাকা ব্যায় করে যেতে হবে।



ওয়ার্ক পারমিট ভিসা:- আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসা তে পর্তুগাল যেতে চান তাহলে আপনাকে ১০ থেকে ১২ লক্ষ টাকা ব্যায় করতে হবে।



স্টুডেন্ট ভিসা :- স্টুডেন্ট ভিসায় গেলে আপনার খরচ কম হবে, স্টুডেন্ট ভিসা তে আপনার  ৫ লক্ষ টাকার মত খরচ হবে। তবে এ ক্ষেএে আপনাকে অবশ্য ইংরেজি তে ভালো দক্ষ হতে হবে।



মেডিকেল ভিসা:- মেডিকেল ভিসা তে চার লক্ষ টাকা খরচ হয়ে থাকে। পর্তুগাল মেডিকেল ভিসার আবেদন করে থাকেন। কারণ চিকিৎসা দিকে থেকে ইউরোপ এর দেশ হিসাবে পর্তুগাল অনেক উন্নত।




আমাদের শেষ কথা :- আশা করি উপরের পোষ্ট টি পড়ে নিশ্চিত বুঝতে পেরেছেন যে কি ভাবে অনলাইন পর্তুগাল ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করবেন, এছাড়া আরো অনেক তথ্য জানতে পরেছেন।এবং এ সম্পর্কে আপনাদের কেনো প্রশ্ন থাকে তাহলে অবশ্য আমাদের কে কমেন্ট করে জানবেন আমরা আপনাদের প্রশ্নের সঠিক উওর দেবার চেষ্টা করবো। 








একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন