মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করুন

 

Get NID card with mobile number



জাতীয় পরিচয় পত্র প্রত্যেকটা মানুষের অত্যান্ত মূল্যবান। আমাদের চলার পথে প্রচলিত আইডি কার্ডের গুরুত্ব অপরিসীম, আমাদের প্রতিটা কাজের ক্ষেত্রে আইডি কার্ডের প্রয়োজন হয়ে থাকে। এ ক্ষেএে যারা নতুন ভোটার হয়, তাহদের  তো অনেক আগ্রহ থাকে যে কবে আমাদের নতুন আইডি কার্ড  পাবো। তাই যারা নতুন ভোটার আইডি কার্ড বের করার চেষ্টা করে থাকে, তারা চাইলে খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করতে পারবেন। তাহলে চলুন জেনে নেয়া যাক নিচের পোস্টটি পড়ে, কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করবো:-



মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২৩ 



আপনারা চাইলে অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ড বের করতে পারেন, এক্ষেত্রে বেশ কয়েকটি মাধ্যম রয়েছে, আপনি চাইলে আপনার ভোটার স্লিপ এর নাম্বার দিয়ে, এছাড়া ভোটার আইডি কার্ডের সিরিয়াল নাম্বার দিয়ে, এছাড়া সর্বশেষ খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে আপনার ভোটার আইডি কার্ড বের করতে পারেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেয়া যাক কিভাবে মোবাইল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করবো। 



সেপ্ট ১:- প্রথমে আপনি আপনার হাতে থাকা ফোনটি নিয়ে বা কম্পিউটার মাধ্যম দিয়ে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রবেশ করবেন। 



স্টেপ ২:- সাইটে প্রবেশ করার পর নিচের ছবিটির মত একটি পেজ দেখতে পাবেন। 


মোবাইল নাম্বার দিয়ে আইডি








এখনে আপনাদের ভোটার স্লিপ নাম্বার ও জন্ম তারিখ দিতে হবে।

তার পর ক্যাপচা ঘরটি পূরন করে সাবমিট বাটনে ক্লিক করবেন। তাহলে আপনি খুব সহজেই আপনার স্মার্ট কার্ডের স্ট্যাটাসটি দেখতে পাবেন। 


স্টেপ ৩:- এখান থেকে আপনি আপনার টোকেনটি সংগ্রহ করে রাখুন। 

পরবর্তীতে কোন কম্পিউটারের দোকানে গিয়ে আপনি আপনার টোকেন নাম্বারটা দিলে আইডি কার্ড বের দিবে, সেখানে থেকে প্রিন্ট করে নিতে পারবেন। 



আইডি কার্ড কি মোবাইল নাম্বার দিয়ে বের করা সম্ভব 



আসলে আইডি কার্ড মোবাইল নাম্বার দিয়ে বের করা সম্ভব নয়। সাধারণত এটি আপনি আইডি কার্ড ভেরিফাই করার সময় যে মোবাইল নাম্বারটি চাওয়া হয় সেক্ষেত্রে আপনি ব্যবহার করতে পারেন। আপনি চাইলে ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করতে পারবেন, তবে মোবাইল নাম্বার দিয়ে সম্ভব নাই। তবে একটা কথা বলে রাখি আপনি কিন্তু মোবাইল নাম্বার ছাড়া ভেরিফাই করতে পারবেন না, তাই এ ক্ষেএে আপনার দুটোই প্রয়োজন।




আমাদের শেষ কথা:- উপরের পোষ্ট টি পড়ে নিশ্চিত বুঝতে পেরেছেন যে কি ভাবে অনলাইন মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা সম্পর্কে ধারণা পেয়েছেন। এছাড়াও এ বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হলে অবশ্য আমাদের কে কমেন্ট করে জানবেন আমরা আপনাদের সঠিক উওর দেবার চেষ্টা করবো। 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন