ফলের দাম ২০২৪

 ফলের দাম ২০২৪ জেনে নিন।

বর্তমানে সিজনাল ফল পাবেন। কারণ বাংলাদেশে সাধারনতো গ্রীষ্মকালে সব ধরনের ফল পাওয়া যায়। যদিও দেশে বিদ্যমান ফল আছে। সেই তুলনায় বাংলাদেশে শীতকালেও অনেক ধরনের ফল পাওয়া যায়। বাংলাদেশে ফলের দাম ২০২৪ সালে কিছুটা বাড়বে। এর মধ্যে আপেল, কমলা ও বড়ই এর চাহিদা জনপ্রিয় হবে। কারণ শীতকালের শুরুতে ফলের চাষে কিছুটা বাধাগ্রস্থ হয়ে যায়। তাই এবার ২০২৪ সালে বাংলাদেশে ফলের দাম স্বাভাবিক বৃদ্ধি পাবে।

আপেলের দাম ২০২৪

বর্তমান আপেলের দাম এলাকাভিত্তিক কম বেশি হতে পারে । শেষ ডিসেম্বরের সময় আপেল এর দাম ১৫০ থেকে ১৮০ টাকা পযন্ত কেজি। উত্তরবঙ্গের দিক হতে আপেল বিভিন্ন জেলায় আসে।
Apple

ভারত থেকে আপেল পঞ্চগরের মধ্যে প্রবেশ করে । পরে পঞ্চগড় জেলা থেকে আপেল ছড়িয়ে পড়ে উত্তরবঙ্গের বেশ  কয়েকটি জেলায়। তবে শীত শেশে আপেলের দাম অনেকটাই কমে যাবে।  তবে বলা যায় শীত শেষে প্রায় সব ফলেরই দাম কমে যায়।


 

কমলার দাম ২০২৪ 

কমলা একটি  ভিটামিন সি জাতীয় ফল। এই ফলের চাহিদাও অনেক। বাংলাদেশে এর চাষাবাদ শুরু হওয়াতে দাম অনেকটাই সাধ্যের মধ্যে রয়েছে।
Orange

তাই বলা যায় কমলা বর্তমানে প্রায় সব ঋতুতেই সমান বাজার । বাংলাদেশে ছোট আকারের মিষ্টি জাতীয় কমলা রং জনপ্রিয় হয়ে উঠছে। তবে কমলা রোগীদের জন্য বেশি পরিমাণ খাওয়ানো হয়। এর জন্য এর চাহিদা অনেক বেশি।
 
বড়ই কুল দাম ২০২৪ 
 
 বাংলাদেশে বড়ই কুল গ্রামে বেশি থাকলেও বর্তমানে শহরে বেশি পরিমানে বিক্রি হচ্ছে। ২০২৪ সাল এর প্রথম দিকেই এই কুলের বাজার ২০০ টাকা পযন্ত কেজি যা বাংলাদেশের গ্রামাঞ্চলে ১০০ থেকে ১২০ টাকা কেজি। এই বড়ই গুলো সাধারনতো ছোট আপেল সাইজ এর  মতো পাওয়া যায় বলে একে আপেল কুল ও বলা হয়। বাংলাদেশে অনেক ধরনের কুল পাওয়া যায়। টক মিস্টি ও টক মিস্টি কুল বড়ই জনপ্রিয় যা বড়ই কুল দাম ২০২৪ এর জন্য এই ফল সবচেয়ে বেশি ভালো হবে।
 
 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন