ব্লাকহেডস নিমিষেই দূর করুন



 

ব্লাকহেডস এর জন্য আমরা সবাই বিরক্ত হযে থাকি,তাই এই ব্লহেডস থেকে কি ভাবে আমরা চিরতরে মুক্তি পাওয়ার যাবে সেটা সম্পর্কে বিস্তারিত জানবো। আমাদের সবাই একটাই সমস্যা হলো যে ব্লাকহেডস, শতকরা ৯৯%ছেলে মেয়ে ব্লকহেডস এর কারণে অতিষ্ঠ।প্রকৃতিক ভাবে ব্লকহেডস দুর করা যাই।,শীত কিনবা  গরমে ব্লকহেডস বার মাস হয়ে থাকে। 

ব্লকহেডস কী?

 ধুলোবালি, ময়লা এগুলো সহজেই এতে জমে যায়। এক পর্যায়ে এই গুঁটি গুঁটি বস্তুগুলো শক্ত হয়ে স্কিনের পোরগুলোকে বন্ধ করে দেয়। এগুলো পরবর্তীতে নানা জীবাণু এবং ময়লার সাথে এক হয়ে অক্সিডাইজ করে এবং সাদাটে রং ধারণ করে। একেই আমরা ব্ল্যাক হেডস বলে থাকি।এ ভাবে আপনি নিমিষেই ব্লকহেডস দূর করতে পারেন।

ব্লাকহেডস কেনো হয়?

ব্লকহেডস প্রায় প্রতিটি মানুষের মুখেই দেখা যাই,এটা সাধারণত রোদ গরমে থাকলে মুখে ধুলো ময়লা জমলে ব্লাকহেডস হয়,এটা মীত এবং গরমে বার মাস ই দেখা যাই,এ থেকে মুক্তি পাবার জন্য আমরা বিভিন্ন ধরণের প্রসাধনী ব্যবহার করে থাকি, সাময়িক ভাবে দূর হলেও আবার তা দেখা যাই,তাই এ থেকে মুক্তি পেতে হলে প্রকৃতিক কিছু ব্যবহার করতে হব৷, আজ আমি সে সম্পর্কে আপনাদের কে জানবো, 
ব্লকহেডস দূর কারার জন্য যে সকল উপাদান ব্যবহার করতে হবে তা হলোঃ
নাকের ব্লাকহেডস দূর করার উপায়।
ব্লকহেডস দূর করতে হলে প্রধান শর্ত হলো নিয়মিত মুখে পানি ব্যবহার করা। নিয়মিত মুখে পানি ব্যবহার করলে মুখের ত্বক পরিষ্কার থাকে জীবানু আক্রমন করতে পারে না।

 

ব্লাকহেডস দূর করার উপায়

#মটর ডাল বাটা, সয়াবিন গুড়ো চালের গুড়া এস সাথে মিশিয়ে পানি দিয়ে মুখে ১০/১৫ মিনিট দিয়ে রাখুন দেখবেন মুখের ত্বক উজ্জ্বল হচ্ছে এবং ব্লকহেডস দূর হয়ে গেছে।
#বাড়িতে বসে ফ্রেসওয়াস এর চিনি মিশিয়ে মুখে মাখলে মুখের ত্বক সফট হবে এবং ব্লকহেডস দূর হয়ে যাবে, তবে এটা নিয়মিত ব্যবহার করতে হবে।
#মেয়েদের ক্ষেত্রে অতিরিক্ত মেকআপ করা বন্ধ করতে হবে,এছাড়া মেকআপ করলেও তা ভালো ভাবে পরিষ্কার করতে হবে,তাছাড়া লোমেকূপ বন্ধ হয়ে যাবে এবং ব্লকহেডস তৈরি হবে।
#তৈলাক্ত খাবার পরিহার করতে হবে। 
#মুখ মোছার জন্য সফট কাপড় ব্যবহার করতে হবে,এবং মুখের এবং শরীর মোছার জন্য আলাদা আলাদা তোয়ালে ব্যবহার করতে হবে।হোয়াইট হেডস দূর করার ঘরোয়া উপায়"

 


#যাদের তৈলাক্ত ত্বক তাদের ব্লকহেডস হবার সম্ভবনা বেশি থাকে, তাই লেবুর রস দিয়ে মুখ পরিষ্কার করলে তৈলাক্ত ভাব টা কমে যাই এবং ব্লকহেডস দূর হয়ে যাই।
#এছাড়া লেবুর রস এবং চিনি মুখে লাগাতে পারেন, 
#টক দই ও লবন,বা বেকিং সোডা ও পানি দিয়ে পেষ্ট বানিয়ে মুখে ব্যবহার করতে পারেন, এতে করে আপনার ব্লকহেডস দূর হয়ে যাবে। 
#ডিমের সাদা অংশ ভালো ভাবে ফাটিয়ে মুখে ৫ মিনিট রাখলো ব্লকহেডস থেকে মুক্তি পাওয়া যাই।
#এছাড়া আপনি গরম পানির ভাব লাগিয়ে ব্লাকহেডস দূর করতে পারেন। 
এভাবে আপনি ব্লকহেডস থেকে মুক্তি পেতে পারেন, যা আপনার ফ্রেস কে আরো কমল সুন্দর মোলায়েম ও ব্লকহেডস মুক্ত করে তুলবে।য আপনার সেনসেটিভ ত্বক কে আরো সুন্দর করে তুলবে।

এছাড়া আপনারা চাইলে বাজারে বিভিন্ন ধরণের ফ্রেসওয়াস ক্রিম পাওয়া যাই, এ সকল ভালো পন্য কিনে আপনি ব্যবহার করতে পারে, যা আপনার ত্বক কে সুন্দর এবং কমল রাখবে।
বর্তমান মানুষের মুখের দিয়ে তাকালে ব্লকহেডস দেখতে পাবেন। আর এজন্য ব্লকহেডস থেকে মুক্তি লাভের জন এসকল পদক্ষেপ গ্রহণ করতে হবে।
আমাদের শেষ কথা ' আমরা সবাই বিরক্ত কারণ সেটা হলো ব্লকহেডস এর জন্য। তাই আমরা যদি উপরের টিপস গুলো মেনে চলি তাহলে আশা করা যাই ব্লাকহেডস আর কখনো হবে না 
এছাড়া আপনাদের ব্লাকহেডস দূর করার ক্রিম এর কয়েকটি নাম দেওয়া  হলোঃ
#ফ্রেসওয়াস
#আ্যালেবেরা
#বেটনাভিট এন
আছাড়া আপনারা বাজারে অনেক ধরনের ক্রিম পাবেন, ছেলেদের ব্লকহেডস দূর করার ক্রিম।
বেটনাভিট ক্রিম টা ব্যবহার করতে পারেন।

আপনাদের,যে সকল টিপস্ দেওয়া হচ্ছে, এ সকল উপাদান গুলো ব্যবহার করলে, এবং নিয়ম মেনে চললে আপনি ব্লকহেডস থেকে মুক্তি পেতে পারেন।  


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন