অল্প পুজিতে ব্যাবসা



ভাবছেন অল্প পুজিতে কি ব্যাবসা করবেন, যদি আপনার মাথাতে এমন ধরণের চিন্তা ভাবনা থাকে, তাহলে আর আপনাকে এসব নিয়ে চিন্তা করতে হবে না।



 আমরা আজ আপনাকে দিবো ১৫থেকে ২০ হাজার টাকার ভিতর ব্যাসয়িক আইডিয়া। বেস্ট ১০ টি ব্যাবসা। 



ব্যায়সিক চিন্তা ভাবনা করুন, বেকার মুক্ত দেশ গড়ুন।


১। অনলাইন টিকিট বিক্রিয়

আপনি চাইলে অনলাইন টিকিট বিক্রি করতে পারেন যেমন ধরেন ট্রেনের টিকিট, বাসের টিকিট প্লেন এর টিকিট বিক্রি করতে পারেন,এধরনের ক্জ করতে আপনার বেশি ইনভেস্ট এর প্রয়োজন হবেন। এছাড়া আপনি লেখাপড়ার পাশাপাশি এ কাজ করতে পারবেন। 

২/কফি হাউস এর দোকান।

বর্তমান সমাজের বেস্ট একটা পেশা হলো কপি হাউস এর দোকান, বর্তমান এই পেশাটাকে সবাই বেচে নিচ্ছে। কারণ এটা একটা স্মাট একটা ব্যাবসা প্রতিষ্ঠান। এখানে থেকে হাজারও বেকার তাদের বেকারত্ব ঘোচাতে সক্ষম হচ্ছে, তাই দেরী না করে আজই শুরু করুন।

৩/ অনলাইন এ ব্লগ করা।

আপনি চাইলে লেখাপড়ার পাশাপাশি এ পেশাটা কে বেচে নিতে পারেন। এর জন্য আপনার প্রয়োজন হবে শুধু মাএ একটি স্মার্ট ফোন। আপনি ব্লগ করে আয় করতে পারেন।

ব্লগ সম্পর্কে বিস্তারিত জানতে আপনার পোস্ট আছে পড়তে পারেন এছাড়া কমেন্ট করে যোগাযোগ করুন।

৪/  ইউটিউব ব্যাবসা।

আপনি যদি ভিডিও করতে ভালো বাসেন তাহলে এই কাজটি আপনার জন্য খুবই সহজ হবে, ভিডিও করবেন আর ইউটিউব এ পোষ্ট করবেন, আশা করি এটা থেকে আপনি ভারো একটা প্রফিড পাবেন, মনে রাখবেন এসব কাজ কিন্তু সময় এবং ধোয্য নিয়ে করতে হবে। কারণ কথায় আছে সবুরে মেওয়া ফলে।

৫/অনলাইনে কাপড়ের ব্যাবসা

আপনি চাইলে লেখাপড়ার পাশাপাশি অনলাইনে কাপড়ের ব্যাবসা করতে পারেন, কারণ বর্তমান সমাজে সবাই স্মার্ট ফোন ব্যাবহার করে, আপনি আপনার ফোনে ফেসবুকে গিয়ে একটা পেজ খুলুন এবং তাতে আপনি আপনার কাপড়ের ছবি দিয়ে পোষ্ট করুন নাম ঠিকানা দিন যোগাযোগ এর জন্য,এভাবে দেখবেন আপনার ব্যাবসা প্রতিষ্ঠান দিন দিন প্রসার ঘটবে।

৬/শপিং ব্যাগ এর ব্যাবসা।

বর্তমান সমাজের প্রতেক দোকান দার তাদের দোকানের জন্য শপিং ব্যাগ ব্যাবহার করে থেকে, আপনি তাদেরকে এসব ব্যাগ এনে স্পলায় দিন, এতে করে আপনি বড় ধরণের টাকা আয় করতে পারবেন।

৭/ চা পাতার ব্যবসা

চা পাতার ব্যবসা করে আপনি সফল হতে পারেন। বর্তমান গ্রাম কি শহর সব স্থানে চা এর প্রচালন ব্যাপক।

তাই আপনি চা পাতার ব্যবসা করতে পারেন।

৮/বিভিন্ন ফলের আচার ব্যবসা।

বাংলাদেশে বার মাস ফল পাওয়া যায়, আমরা বিভিন্ন ধরণের ফল পাই, এ সব ফলের আচার বানিয়ে বিক্রি করতে পারি। বর্তমানে আচারের চাহিদা ব্যাপক। আপনি চাইলেও অনলাইনে তা বিক্রি করতে পারেন। অল্প পুজিতে ব্যাবসা।

৯/ শরবতের ব্যবসা

কেনো কাজই ছোট নাই, আপনি সঠিক পথে আয় করলেই হবে।তাই বলা যেতে পারে, অল্প পুজিতে ব্যাবসা।শরবতের ব্যবসা।এটা তে সমান্য কিছু পুজি খাটিয়ে এ ব্যবসা করা যেতে পারে। তাই দেরি না করে আজই শুরু করে দিন।আশা করি সফল হবেন।

১০/কাচা মলের ব্যবসা।

অল্প পুজিতে ব্যবসার মধ্যে কাচা মালের ব্যবসা হলো সব থেকে লাভ জনক।আপনি সামান্য কিছু পুজি খাটিয়ে এ ব্যবসা শুরু করতে পারেন। এ ব্যবসা করে আপনি প্রতি দিন, এক হাজার থেকে দুই হাজার টাকা পযন্ত আয় করতে পারবেন।



আমাদের শেষ কথা, পৃথিবীতে কেনো কাজই ছোট নাই, তাই নিজের পায়ে দাড়াতে হলে কর্ম করতে হবে, তাই আমরা কেনো কাজ কে ছোট করে দেখবো না। 


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন