ভারতকে বয়কট করছে সারা বিশ্ব -হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামকে নিয়ে বিতর্কিত মন্তব্য

ভারতকে  বয়কট করছে সারা বিশ্ব


সারা বাংলা যখন সিতাকুন্ড আগুনে বিধ্বস্ত, তখন মহানবী সাঃ কে অবমাননা করাই মুসলিম দেশ গুলো ভারতকে বয়কট করার উওজোনা চলছে।সৌদি আরব,আফগানিস্তান,পাকিস্তান তিরগিস্থান,তুরস্ক, মালদ্বীপ,ইন্দোনেশিয়া,ওমান,মিশর সহ ইন্ডিয়া কে বয়কট কারার ঢেউ উটেছে,


এসব দেশের সুপার সপ থেকে ইন্ডিয়ার পন্য বের করে ফেলে ডাস্টবিন এ ফেলে দেওয়া হচ্ছে। 


ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী এবং অশালীন মন্তব্য কারী বিজেপি নেএী নুপুর শর্মার ছবিতে জুতার ছাপ লাগিযে ডাস্টবিনে লাগিয়ে দেওয়া হচ্ছে। 


টুইটারে এখন টেনডিংকরছে বয়কট ইন্ডিয়া #ট্যাগ।



ঘটনাটি মূলত ঘটেছে, ইন্ডিয়ার উওর প্রদশের কাকপুরে টিভি চ্যালেনের রেপিড ফায়ার এর অনুষ্ঠানে নুপুর শর্মা নামে এক মহিলা, যিনি শাসক দল বিজেপির মুখপাত্র এবং নরেন্দ্র মোদীর একজন কাছের মানুষ,। সেই রেপিড অনুষ্ঠানে হয়রত মুহাম্মদ সাঃ কে অবমাননা করেন হয়রত আয়সা রাঃ তা`লা মাএ ছয় বছর বয়সে বিয়ে করাই, এসব বাজে মন্তব্য করেন।


ঘটনার প্রতিবাদে গত জুম্মার নামাজের পর কানপুর এলাকার মুসলিম রা আন্দোলন করে এর ফলে, পুলিশ তাদের কে লাঠি চার্জ করে, এবং অঙ্গাত হাজার আন্দোলন কারীর নামে মামলা করেন। পুরো ঘটনাটি ভারতের এক সাংবাদিক আরবিতে অনুবাদ করে ছাড়ে তারপর ঘটনাটি সারা বিশ্বর নজরে আসে।



ওমানের মুফতি শেখ ইবনে হাম খলিলী ঘটনাটি কে অত্যান্ত স্পর্শ কাতর বলে মনে করেন, এবং ভারতীয় পন্য বয়কট করা ফরজ বলেন।

প্রথমে কুয়েত এবং কাতার এর নিজেদের দেশের নিযুক্ত রাষ্ট্রদূত কে ডেকে রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদ জানিয়েছে।একই সাথে কঠোর নিন্দা সৌদি, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।


সব মিলিয়ে মধ্যে পাচ্যাের জনশক্তি আর রপ্তানি বন্ধ হবার ভয়ে মোদী সরকার নুপুর শর্মা এবং নবীন শর্মাকে দল থেকে বহিষ্কার করছেন। কিন্তু এতেও পরিস্থিতি শান্ত হয়নি বরণ আরও বিশ্ব থেকে জানানো হচ্ছে যে নুপুর শর্মাকে ধরে শাস্তির আওতায় আনা হোক।


হযরত মোহাম্মদ সাঃ কে অবমাননা করাই বয়কট করছে পরো বিশ্ব,ভারতের সকল শ্রমিক দের দেশে ফিরিয়ে দিচ্ছে সৌদি,তাদের সকল পন্য আমদানি বন্ধ করার নির্দেশ দিয়েছে সৌদি সরকার।এছাড়া ইয়েমেনে এর এক ব্যাবসায়িক সব ভারতের শ্রমিকদের দেনা পাওনা বুঝিয়ে দেশে পাঠিয়ে দিচ্ছে। 

এছাড়া পন্য বয়কট এর পর মধ্যে পাচ্যাজের দেশ গুলো ভারত এর নাগরিকদের ভিসা প্রসেসিং বাতিল করছে,

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন